কুমিল্লা-৫ ভোটের মাঠে নৌকা এগিয়ে।


স্টাফ রিপোর্টার প্রকাশের সময় : জানুয়ারী ৪, ২০২৪, ৭:২১ অপরাহ্ন /
কুমিল্লা-৫ ভোটের মাঠে নৌকা এগিয়ে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনে আবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল হাসেম খান। তিনি কুমিল্লা দ. জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনে আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আবুল হাসেম খান অসুস্থতার কারণে নির্বাচনী প্রচারে নেই। তাঁর হয়ে নির্বাচনী প্রচারে নেমেছেন মেয়ে নাজিয়া হাসেম ওরফে তানজি।

তবে তাঁর পক্ষে নির্বাচনী প্রচারে আছেন, বিশিষ্ট শিল্পপতি চেয়ারম্যান ও এমডি, ডি এল এম গ্রুপ ও রাজনীতিবিদ এম এ মতিন এমবিএ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আবদুছ ছালাম বেগ, জেলা আওয়ামী লীগের সদস্য সেলিম রেজা সৌরভ, বুড়িচং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম ও জেলা পরিষদের সদস্য মশিউর খান। এ ছাড়া গতকাল নির্বাচন থেকে সরে দাঁড়ান আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ব্রাহ্মণপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর খান চৌধুরী। তিনিও নৌকার পক্ষে সমর্থন দিচ্ছেন। এ বিষয়ে জাহাঙ্গীর খান চৌধুরী বলেন, ‘শেষ জীবনে নৌকার সঙ্গে বেইমানি করতে পারি না। তাই নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। আমি নৌকা মার্কার পক্ষে আছি।’

আবুল হাসেম খানের মেয়ে নাজিয়া হাসেম বলেন, মনোনয়নপত্র জমা দেওয়ার পর একদিন এলাকার একটি কর্মসূচিতে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি হাসপাতাল ও বাসায় ঘুরেফিরে আছেন। বর্তমানে তিনি ঢাকার বাসায় চিকিৎসা নিচ্ছেন। তাঁর শরীর ভালো নেই। এই শরীর নিয়ে গণসংযোগ ও প্রচারণা চালানো সম্ভব হচ্ছে না। বাবার হয়ে তিনি প্রচারণায় নেমেছেন। দলের নেতা-কর্মীরাও মাঠে কাজ করছেন।

মনোনয়ন প্রত্যাশী শিল্পপতি ও রাজনীতিবিদ এম এ মতিন এমবিএ নৌকার পক্ষে কাজ করছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন। এম এ মতিন এমবিও বলেন, আগামী ৭ তারিখ  বুড়িচং ও ব্রাহ্মণপাড়া  মানুষ নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতে নৌকা তুলে দেবে। এ্যাডভোকেট  হাশেম খান একজন সাদা মনের মানুষ, বুড়িচং ও ব্রাহ্মণপাড়াকে সন্ত্রাস চাদাবাজ এবং মাদকমুক্ত রাখতে এ্যাডভোকেট হাসেম খানের বিকল্প নেই। এই আসনে ইনশাল্লাহ নৌকা বিপুল ভোটে জয়ী হবে। 

আবুল হাসেম খানের নির্বাচনী প্রচারের অন্যতম সমন্বয়কারী কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য সেলিম রেজা। তিনি বলেন, ‘হাসেম ভাই হৃদ্‌রোগের সমস্যা নিয়ে ঢাকায় চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। কুমিল্লা-৫ আসনে ভোটার ৪ লাখ ৩৬ হাজার ৯১২ জন। এ আসনে মোট প্রার্থী ৯ জন।

পুনরায় নৌকা প্রতীক নিয়ে বর্তমান এমপি প্রবীণ আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আবুল হাসেম খান আছেন শক্তিশালী অবস্থানে। দলের কিছু কিছু নেতা শেষ পর্যন্ত নৌকার পক্ষে না থাকলেও  সিনিয়র নেতাদের অধিকাংশই রয়েছেন নৌকার সাথে।