বছরের শেষ সুখবর দিলেন সংগীতশিল্পী মনির খান।


স্টাফ রিপোর্টার প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২৩, ৪:০১ পূর্বাহ্ন /
বছরের শেষ সুখবর দিলেন সংগীতশিল্পী মনির খান।

বছরের শেষ মুহূর্তে ভক্ত-শ্রোতাদের সুখবর দিলেন কোটি বাঙালির হৃদয়ে ঠাঁই করে নেয়া জনপ্রিয় সংগীতশিল্পী মনির খান। আসছে নতুন বছর ‘অঞ্জনা’ শিরোনামে নতুন গান প্রকাশ করতে যাচ্ছেন এ গায়ক। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত ৮টা ৪৫ মিনিটে এ তথ্য জানান মনির খান।

‘অঞ্জনা তুই করে গেলি খুন, মিছে ভালোবাসার ছলে / আমার জীবন লাশের মতন, ডুবে আছি চোখের জ্বলে’- এমন চমৎকার কথায় গানটির কথা লিখেছেন ও সুর করেছেন গীতিকার প্লাবন কোরেশি। মিউজিক ডিরেক্টর সোহেল আজিজ এবং এর সাউন্ড ইঞ্জিনিয়ার জিয়াউল হাসান পিয়াল।

মনির খান নতুন এ গান প্রসঙ্গে বলেন, বেশ কয়েক বছর আগেই আমি শ্রোতাদের কথা দিয়েছি বছরের শুরুতে তাদের ‘অঞ্জনা’ শিরোনামে একটি করে গান উপহার দেব। আমার কাছে শ্রোতাদের চাওয়া অনেক, দাবি অনেক। এজন্য আমিও চেষ্টা করি প্রতিবার বছরের শুরুতে ‘অঞ্জনা’ শিরোনামের একটি করে গান প্রকাশের।

‘আট আনার জীবন’ খ্যাত এ গায়ক বলেন, গীতিকার প্লাবন কোরেশি ভাই বরাবরই সুন্দরভাবে গান লিখে থাকেন। আর ‘অঞ্জনা’ শিরোনামের গানটিও এর ব্যতিক্রম নয়। তিনি সর্বোচ্চ দিয়ে গানটি আমার জন্য লিখেছেন ও সুর করেছেন। আমিও শ্রোতাদের জন্য নিজের সর্বোচ্চটা দিয়েছি। আমার দৃঢ় বিশ্বাস, শ্রোতাদের কাছে আমার অন্যসব গানের মতো ‘অঞ্জনা তুই করে গেলি খুন’ গানটিও দারুণ ভালো লাগবে।

এদিকে, গীতিকার প্লাবন কোরেশি বলেন, নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি গানটি লেখার জন্য। শুধু লেখা নয়, সুরের দিকটাও মাথায় ছিল। মনির খান ভাইয়ের শ্রোতাদের চাহিদার কথা দেশজুড়ে সবারই কম-বেশি জানা। গানটি সবাই পছন্দ করবে বলে আশাবাদী আমি।

আসছে নতুন বছর ১ জানুয়ারি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবে ‘MK Music 24’ চ্যানেলে প্রকাশ করা হবে ‘অঞ্জনা তুই করে গেলি খুন’ শিরোনামের গানটি।

প্রসঙ্গত, দীর্ঘ তিন দশক ধরে নিয়মিত গান করে যাচ্ছেন মনির খান। সুমধুর কণ্ঠে বহুমাত্রিক ঘরানার গান গেয়ে শ্রোতাহৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। পাশাপাশি ‘অঞ্জনা’ শিরোনামে গান গেয়ে বিশেষ গ্রহণযোগ্যতা পেয়েছেন। বর্তমানে নতুন নতুন গান প্রকাশের পাশাপাশি দেশ-বিদেশে স্টেজ শো করে ব্যস্ত সময় পার করছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ গায়ক।