বছর শেষে সুখবর দিলেন শাহরুখ খান।


স্টাফ রিপোর্টার প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২৩, ৩:৫০ অপরাহ্ন /
বছর শেষে সুখবর দিলেন শাহরুখ খান।

বলিউডে নতুন রেকর্ড গড়লেন ‘কিং খান’ খ্যাত অভিনেতা শাহরুখ খান। ২০২৩ সালের শেষ দিকে পৌঁছে বক্স অফিসের হিসাব-নিকাশে দেখা গেছে, এ বছরে শাহরুখের মোট তিনটি সিনেমা মুক্তি পেয়েছে- ‘পাঠান’, ‘জওয়ান’ এবং ‘ডাঙ্কি’।

আর এই তিনটি সিনেমা মিলিয়ে এক বছরে ভারতীয় মুদ্রায় ২ হাজার ৫০০ রুপির ব্যবসা দিয়েছেন শাহরুখ। বলিউডের নায়ক হিসাবে প্রথমবার কোনও অভিনেতা এই মাইলফলক গড়লেন।

২০১৮ সালে শাহরুখের ‘জিরো’ সিনেমা বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এরপর দীর্ঘ চার বছরের বিরতি নেন তিনি। এরপর ২০২৩ সালে বলিউডে ফিরে এসে পরপর দুটি ব্লকবাস্টার এবং একটি সুপারহিট সিনেমা উপহার দেন শাহরুখ।

দ্য ওয়ালের খবরে বলা হয়েছে, চলতি বছর জানুয়ারিতে মুক্তি পায় সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। মুক্তির প্রথম দিন থেকেই বক্স অফিসে ঝড় তোলে শাহরুখের এই সিনেমা। অ্যাকশন অবতারে শাহরুখকে দেখে চমকে গিয়েছিলেন দর্শকরা। বিশ্বজুড়ে সিনেমাটির মোট আয় হয়েছিল ১০৫০ কোটি রুপিরও বেশি।

এরপর সেপ্টেম্বরে মুক্তি পায় বহু প্রতীক্ষিত ‘জওয়ান’। দক্ষিণী পরিচালক অ্যাটলির প্রথম হিন্দি কাজ, সঙ্গে আবার শাহরুখ। সিনেমাহলে দর্শক টানার জন্য যেন এটুকুই যথেষ্ট ছিল। এর পাশাপাশি ‘জওয়ান’ চমক দিয়েছিল গল্পেও। বিশ্বজুড়ে এই সিনেমার মোট আয় ছিল ১১৪৬ কোটি রুপি। 

সবশেষে ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে ‘ডাঙ্কি’। এখন পর্যন্ত সিনেমাটি বিশ্বজুড়ে ৩২৩.৭৭ কোটি রুপির ব্যবসা করেছে। বহু ব্যবসাসফল সিনেমার পরিচালক রাজু হিরানির সঙ্গে শাহরুখের প্রথম কাজ এটি। সিনেমাটি দর্শকদের বেশ পছন্দ হয়েছে।

এই তিনটি সিনেমার ব্যবসা যোগ করলে দেখা যাবে, ২০২৩ সালে শাহরুখ খান একাই ২৫০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছেন।